শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা অগণতান্ত্রিক পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত ৮ জন: তদন্ত কমিটি খুলনা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে শহীদ মীর মুগ্ধ আন্তডিসিপ্লিন ফুটবল প্রতিযোগিতা-২০২৪ ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৯৯ পটুয়াখালীতে সাংবাদিকদের সংবাদ প্রকাশে বিএনপি কোন বাধা সৃষ্টি করবে না বাউফলে শিক্ষার্থীদের এক দফা দাবিতে সড়ক অবরোধ কলাপাড়ায়- ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেনিকক্ষ পরিত্যক্ত, ভবন সঙ্কট, জরাজীর্ণ টিনের ঘরে পাঠদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ কলাপাড়ায় মেগাপ্রকল্পের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ পরিবারের ন্যায্যতার দাবিতে সংবাদ সম্মেলন ১০ম গ্রেডের দাবিতে বরিশালে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন থ্রি হুইলার চালক শ্রমিকদলের নেতৃবৃন্দের মতবিনিময় সভা বাউফলে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত বাউফলে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারক লিপি প্রদান নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে নার্সদের মানববন্ধন বরিশালে প্রতারনার প্রি-পেইড মিটার স্থাপন বন্ধ করার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে
সৌদিতে দুই মসজিদে তারাবির অনুমতি

সৌদিতে দুই মসজিদে তারাবির অনুমতি

Sharing is caring!

অনলাইন ডেক্স: সৌদি আরবের মাত্র দুটি প্রধান মসজিদে সীমিত আকারে তারাবির নামাজ পড়ার অনুমতি দিয়েছেন দেশটির বাদশাহ সালমান। তবে বাইরের মুসল্লি প্রবেশে আগের নিষেধাজ্ঞা অব্যাহত রাখা হয়েছে।

মক্কা ও মদিনার মসজিদ বিষয়ক প্রেসিডেন্ট বুধবার (২২ এপ্রিল) এক বিবৃতিতে এ তথ্য জানান। রয়টার্স, খালিজ টাইমসসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এ খবর প্রকাশ করেছে।

রমজানে তারাবি নামাজ পড়ার অনুমতি দিলেও করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম ঠেকাতে অধিক মুসল্লি প্রবেশে আগের নিষেধাজ্ঞা বজায় রেখেছে দেশটি।

সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা (এসপিএ) মঙ্গলবার জানায়, সৌদি আরব রমজান মাসে বিভিন্ন শহরে আরোপিত কারফিউও শিথিল করার পরিকল্পনা করেছে।

চাঁদ দেখা সাপেক্ষে সৌদিতে ২৪ অথবা ২৫ এপ্রিল থেকে শুরু হতে পারে রমজান মাস।

এর আগে দেশটির ইসলাম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছিল, সৌদির প্রধান দুই মক্কা ও মদিনা মসজিদে সীমিত আকারে তারাবির জামাত চালু থাকতে পারে, অন্য মসজিদে জামাত অনুষ্ঠিত হবে না। আসন্ন রমজান মাসে তারাবির নামাজ কেবল ঘরেই আদায় করা হবে। কারণ করোনা ভাইরাস শেষ না হওয়া পর্যন্ত মসজিদে নামাজের স্থগিতাদেশ প্রত্যাহার করা হবে না।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD